চুয়েটে আন্ত:বিশ্ববিদ্যালয় রোবটিক প্রতিযোগিতা


Published: 2018-06-28 16:15:09 BdST, Updated: 2018-09-22 12:05:33 BdST

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দুইদিনব্যাপী ‘এক্সপেডিশাস’ শীর্ষক আন্ত:বিশ্ববিদ্যালয় রোবটিক প্রতিযোগিতা আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে। চুয়েটের রোবটিক চর্চা ও গবেষণামূলক সংগঠন রোবো মেকাট্রনিক্স এসোসিয়েশন (আরএমএ) এবং চুয়েট ফ্যাব্রিকেশন ল্যাবরেটরি (ফ্যাব ল্যাব) এর যৌথ উদ্যোগে উক্ত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) ভবনে ৫ম বারের মত আগামীকাল শুক্রবার থেকে রোবটিক প্রতিযোগিতা শুরু হবে। এবারের প্রতিযোগিতায় সারাদেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ের মোট ৩১টি দল অংশগ্রহণ করবেন।

উক্ত প্রতিযোগিতায় মোট প্রাইজমানি হিসেবে থাকছে এক লক্ষ ৩০ হাজার টাকা। এবারের প্রতিযোগিতার ইভেন্টগুলো হচ্ছে ক্যাড-ও-ম্যানিয়া (Cad-O-Mania), রোবো প্রাস (Robo-Pras), ক্ল্যাশ অব বট্স (Clash of Bots), মেক-এ্যা-থোন (Make-A-Thon) প্রভৃতি। এছাড়া শিল্পকারখানায় অটোমেশন (Seminar on Industrial Automation) বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

 

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।