চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ঝুলন্ত সেতু


Published: 2018-06-08 19:28:17 BdST, Updated: 2018-11-14 05:15:50 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রয়েছে অনেক ঐতিহ্য ও প্রাকৃতিক সম্পদ। যার ঐতিহ্যকে বহন করে সকলের হৃদয়ে স্থান করে নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রাকৃতিক পরিবেশের কাঁটা পাহাড়ে’র পথ পেরিয়ে সমাজবিজ্ঞান অনুষদের সামনে গেলেই চোখে পড়বে ঝুলন্ত সেতু।

যার নকশা দেখে রাঙামাটির ঝুলন্ত সেতুর কথাটা মনে পরবে সবার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিশেষ আকর্ষণ এ ঝুলন্ত সেতু। ব্যাতিক্রমী স্থাপনাকে ঘিরে সারাদিন চলে তারুণ্যের উচ্ছাস, আড্ডা আর গানের মহড়া। আর ফটোগ্রাফাররা তো আছেন ই সেই প্রকৃতিকে ক্যামেরা বন্দি করার জন্য।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রয়াত ভিসি প্রফেসর ড. আবু ইউসুফ দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয়ের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটির ঝুলন্ত সেতুর আদলে নির্মাণ করা হয় বিশেষ এ সেতুটি। এটি নির্মানে পৃষ্ঠপোষকতা করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক এক কৃতি শিক্ষার্থী। ২০০৯ সালের ১৭ ডিসেম্বর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সেতুটি। বিশেষ দিবসে মনোরমভাবে সাজানো হয় ঝুলন্ত সেতুটিকে।

হাজারো শিক্ষার্থীর দৃপ্ত পদচারণায় মুখরিত খ্যাত চবি’র ঐতিহ্যবাহী এ স্থাপনা। যথাযথ তদারকি আর সচেতনতায় ‘ঝুলন্ত সেতু’র সৌন্দর্য যেন অটুট থাকে যুগের পর যুগ, এ আশা সকল শিক্ষার্থীর।

 

 


ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।