চবিসাসের ইফতার ও আলোচনা


Published: 2018-06-04 22:25:22 BdST, Updated: 2018-06-18 15:29:04 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নগরীর জিইসি মোড়স্থ একটি রেস্তোঁরায় এই ইফতার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও চবিসাসের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

সংগঠনের সভাপতি বাইজিদ ইমনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুলাহ আল ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-বিসি প্রফেসর ড. শিরীণ আখতার, প্রভোস্ট কমিটির আহ্বায়ক প্রফেসর ড. সুলতান আহমেদ, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন আহমেদ ও আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান।


প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি সংগঠন। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করার ক্ষেত্রে এই সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা সর্বোচ্চ স্বাধীনতা ভোগ করে উল্লেখ করে ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিরা নিউজ করার ক্ষেত্রে সর্বোচ্চ স্বাধীনতা ভোগ করে। পজেটিভ-নেগেটিভ যেকোনো নিউজ তারা করতে পারে।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে লিটন মিত্র ছাড়াও প্রক্টোরিয়াল বডির সদস্যবৃন্দ, চবিসাসের সাবেক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে ইফতারের পর চবিসাসের নবীন প্রবীনের মিলনমেলা বসে। এসময় সমিতির সাবেক সভাপতি ও সময় টিভির সিনিয়র সাংবাদিক এহসান জুয়েলের মায়ের চিকিৎসা তহবিল গঠনের লক্ষ্যে সাবেক সভাপতি ওমর ফারুক কে আহ্বায়ক ও চবিসাস সভাপতি বাইজিদ ইমনকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। তহবিলে চবিসাসের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে দশ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।


ঢাকা, ৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।