চবির সি-৩ ইউনিটের পুনঃপরীক্ষা শুক্রবার


Published: 2016-11-24 08:37:37 BdST, Updated: 2019-09-19 21:30:46 BdST

শাবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদের অধিভুক্ত ‘সি-৩’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।

অনিয়মের অভিযোগে বাতিল হওয়া 'সি-৩' ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ও সমাজ বিজ্ঞান অনুষদ ভবনে ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৩১ অক্টোবর ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ‘সি-৩’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার পর অভিযোগ উঠে প্রশ্নের উত্তর ঝাপসা জালিয়াতির। প্রশ্নপত্রে উত্তর চিহ্নিত ছিল অভিযোগ করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়।

পরে পরীক্ষার সাক্ষাৎকার স্থগিত করে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড.ফরিদ উদ্দীন আহমদ ও অ্যাসিস্ট্যান্ট প্রক্টর হেলাল উদ্দীন চৌধুরীকে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী প্রশ্ন জালিয়াতির বিষয়টিকে কারিগরি ভুল বলে আখ্যায়িত করে পুনঃপরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী শুক্রবার ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ২৪, নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।