কুবিতে আসন সাড়ে ৩শ: আবেদন ২৩ হাজার ৬২৫


Published: 2018-02-23 18:13:26 BdST, Updated: 2018-10-22 16:38:04 BdST

 

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়সহ ১৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম শ্রেণির ভর্তি পরীক্ষা দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্তরা।

একাডেমিক সুত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ৬২৫ জন শিক্ষার্থী আবেদন করেন ।
সংশ্লিষ্ট ইউনিটের আহবায়ক ড. মো: আবু তাহের ক্যাম্পাসলাইভকে বলেন, ‘কত শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে তা নির্দিষ্ট করে এখনই বলা যাচ্ছে না। তবে আনুমানিক ৪০ শতাংশ হতে পারে।’

পরীক্ষার হল পরিদর্শন শেষে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি আদর্শ পরীক্ষা নিতে সক্ষম হয়েছি। সকলের সহযোগীতায় প্রশ্নপত্র ফাঁস বা অন্য কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

উল্লেখ্য, গেল বছরের ১৭ ও ১৮ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতির কারনে গত ৬ নভেম্বর তা স্থগিত করা হয়। বছরের এ পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপস্থিতি কম হয়েছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

 

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।