চবি শিক্ষার্থীকে অপহরণ করলো ছাত্রলীগ নেতা, তোলপাড়


Published: 2018-02-23 17:10:53 BdST, Updated: 2018-10-22 16:37:56 BdST

চবি লাইভ: এবার ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মুক্তিপন আদায়ের অভিযোগ মিলেছে। এনিয়ে চলছে ক্যাম্পাসজুড়ে তোলপাড়। সমালাচনা ও নানান আলোচনা। কিন্তু তেমন আমলে নিচ্ছেনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এনিয়ে সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

জানাগেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক অনিক হোসাইন সাব্বিরের বিরুদ্ধে অভিযোগ মিলেছে। ওই শিক্ষার্থীকে অপহরণ করে লাখ টাকা আদায় করা হয়। সাজিদ খান নামে ওই শিক্ষার্থী ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হন। তিনি প্রাণ রসায়ন বিভাগের ছাত্র।

চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ক্যাম্পাসলাইভকে বলেন, অপরাধীদের ঠাঁই নেই ছাত্রলীগে। যার অপরাধ তাকেই শাস্তি পেতেই হবে, দায় নিতে হবে। আমরা এ বিষয়ে বিভিন্ন অভিযোগ সংগ্রহ করে শাস্তির ব্যবস্থা নিচ্ছি।

সংশ্লিস্টরা জানান বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় থেকে তাকে অপহরণ করা হয়। এমনটি দাবী করেন সাজিদের মা জোহুরা বেগম। পরে বিকাশের মাধ্যমে ১ লাখ টাকা দিলে তাকে মুক্তি দেয়া হয়। অভিযুক্ত অনিক হোসাইন সাব্বির চবি ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী হিসেবে পরিচিত।

জোহুরা বেগম জানান, তার ছেলে সাজিদ মেধা ও মুক্তিযোদ্ধা কোটা-দুই তালিকাতেই উত্তীর্ণ হয়। কিন্তু সাজিদের সন্দেহ ছিল ভালো বিষয় পাবে কিনা। এরই মাঝে ফেসবুকের মাধ্যমে একই বিশ্ববিদ্যালয়ের অনিক হোসেন সাব্বিরের সঙ্গে পরিচয় হয়। এ সময় সাজিদকে পছন্দের বিষয় পাইয়ে দেয়ার কথা জানায় অনিক।

এটি মুক্তিযোদ্ধা কোটার মাধ্যমে করা হবে এবং এ জন্য ২ লাখ টাকা লাগবে বলে জানায় সে। এ কথায় ভরসা পায় সাজিদ। তবে চুক্তি হওয়ার আগেই মেধা তালিকায় পছন্দের বিষয়ের জন্য মনোনীত হয় সে। এরপরেও টাকা দাবি করে অনিক। ভর্তির প্রথমে ৫০ হাজার টাকা দেয়া হলেও, ফের টাকা দাবি করে। এক পর্যায়ে বৃহস্পতিবার আরও ২৫ হাজার টাকা দিতে গেলে বিশ্ববিদ্যালয়ে থেকে সাজিদকে অপহরণ করা হয়।

গোয়েন্দা সূত্রে জানা যায়, ৫-৬ জনের একটি চক্র এই অপহরণের সঙ্গে জড়িত। যারা সবাই ছাত্রলীগের বলে প্রমাণ পাওয়া গেছে। এ নিয়ে চারটি বিকাশ নম্বরের মাধ্যমে সর্বমোট ১ লাখ ৭৫ হাজার টাকা আদায় করে চক্রটি। এই খকবর এখন ভাইরাল হয়ে গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, ওই শিক্ষার্থী মুক্তি পেয়েছে। কারা এর সঙ্গে জড়িত পুলিশ খুঁজে বের করবে। কিন্তু প্রক্টর সংশ্লিস্টদের নাম বলতে অপরাগতা প্রকাশ করেন।


ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।