চবির হলে তল্লাশি : ট্রেন বন্ধ, বাসের চাবি ছাত্রলীগের হাতে


Published: 2018-02-20 13:02:27 BdST, Updated: 2018-10-22 16:54:32 BdST

চবি লাইভ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহন বাসের চাবিও কেড়ে নেয়া হয়েছে। এর আগে সোমবার রাতভর চবির হলে তল্লাশি চালিয়েছে পুলিশ। আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পর ওই তল্লাশি চালানো হয়।

অভিযানে বেশ কয়েকজনকে আটক ও পরিত্যক্ত অবস্থায় দুইটি কাটা রাইফেল, দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

এঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল ৬টার দিকে শাটল ট্রেনের হোস পাইপ কেটে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা। পাশাপাশি শিক্ষক বাসেরও চাবি কেড়ে নেয়া হয়েছে। এতে করে শহর থেকে কোনো শিক্ষক-শিক্ষার্থীই বাসে-ট্রেনে আসতে পারেননি।

ষোলশহর স্টেশন মাস্টার শাহবুদ্দিন বলেন, চট্টগ্রাম রেলস্টেশনে দুইটি ট্রেনের হোস পাইপ কেটে দেয়া হয়েছে। এ কারণে সকাল থেকে কোনো ট্রেন চলাচল করেনি। শিক্ষক বাসের চাবি কেড়ে নিয়েছে বলেও জানিয়েছেন পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ।

এদিকে পূর্ব নির্ধারিত ক্লাস পরীক্ষা থেকেই বিপাকে পড়েছেন কয়েক হাজার শিক্ষার্থী। এসময় অনেককে ট্রেন না পেয়ে গণপরিবহনের দ্বারস্থ হতে হয় তাদের।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।