কুবি ছাত্রীকে অর্থের বিনিময়ে যৌন সম্পর্কের প্রস্তাব!


Published: 2018-02-19 13:30:35 BdST, Updated: 2018-06-19 09:06:07 BdST

লাইভ প্রতিবেদক : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রীকে অর্থের বিনিময়ে যৌন সম্পর্কের প্রস্তাব দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তাহমীদ পলাশ নামে এক ছাত্রের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। বিচার চেয়ে রোববার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভিকটিম ওই ছাত্রী।

প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, বিষয়টি ভিসিকে জানানো হয়েছে। ঘটনা সত্য হলে ওই ছাত্রের বিরুদ্ধে আইন অনুযায়ি ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

অভিযোগে ওই ছাত্রী উল্লেখ করেন, গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে নৃবিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাহমীদ পলাশ আমাকে প্রকাশ্য দিবালোকে টাকার বিনিময়ে তার সাথে সম্পর্কে জড়ানোর প্রস্তাব দেন। সে আমার সম্পর্কে খারাপ মনোভাব প্রকাশ করে কথা বলেন যেগুলো আমি আমার ব্যক্তিগত মোবাইলে রেকর্ড করে রাখি। এ অবস্থায় জনসম্মুখে আসা আমার জন্য দুষ্কর হয়ে পড়েছে। আমি মানসিকভাবেও বিপর্যস্ত।

জানা গেছে, ওই ঘটনার পর গত ১৩ ফেব্রুয়ারি বিষয়গুলো উল্লেখ করে নিজ বিভাগীয় প্রধান বরাবর লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী। কিন্তু এবিষয়ে অভিযুক্তের বিরুদ্ধে দৃশ্যমান কোনও পদক্ষেপ বিভাগ থেকে নেয়া হয়নি। এ অবস্থায় মানসিকভাবে ভেঙে পড়েন ওই ছাত্রী। একপর্যায়ে অতিমাত্রায় ঘুমের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসার একদিন পর (১৮ ফেব্রুয়ারি) কর্তব্যরত চিকিৎসক পর্যবেক্ষণে রাখার শর্তে হাসপাতাল থেকে ছাড়পত্র দেন। পরে তিনি বিষয়টি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর চিঠি দেন।

এ বিষয়ে নৃবিজ্ঞান বিভাগের সভাপতি শামীমা নাসরীন বলেন, বিভাগ থেকে একাডেমিক সভার সিদ্ধান্ত অনুসারে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কমিটিকে ৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।