বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘হালাল র‌্যাগ’ ডে ভাইরাল!


Published: 2018-02-19 01:48:31 BdST, Updated: 2018-10-20 11:21:39 BdST

চট্টগ্রাম লাইভ : বিশ্ববিদ্যালয়ে বিদায়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে এবার অভিনব পন্থা নিয়েছেন শিক্ষার্থীরা। আরব দেশের ঐতিহ্যবাহী পোশাক পরে র‌্যাগ ডে পালন করেছেন তারা। ওই পোশাকেই তারা নেচে গেয়ে আনন্দ উল্লাস করেছেন। তাদের ওই ছবি পোস্ট করায় তা সামাজিক যোগাযোগের মাধ্যম তথা ফেইসবুকে ভাইরাল হয়েছে।

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩৮তম ব্যাচের শিক্ষার্থীদের এমন ব্যাতিক্রমী আয়োজন নজর কেড়েছে। তারা এটাকে নাম দিয়েছেন 'হালাল' র‌্যাগ ডে।

ছবিতে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ৩৮তম ব্যাচের শিক্ষার্থীরা আরব দেশের ঐতিহ্যবাহী পোশাক পরে হাজির হয়েছেন। আগের শিক্ষার্থীরা তাদের র‌্যাগ ডে উদযাপন করতেন ভিন্ন ভিন্ন রঙের একই রকমের টি-শার্ট পরে। কিন্তু তা করতে নিষেধ করায় শিক্ষার্থীরা এবার আরব দেশের ঐতিহ্যবাহী পোশাক পরে তাদের র‌্যাগ ডে পালন করেন। এবং এর নাম দেন হালার র‌্যাগ ডে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম বাংলাদেশের সরকার কর্তৃক অনুমোদিত একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়। ২০০৪ সালে UGC চালিত একটি জরিপে এটি শীর্ষ ৯ টি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান লাভ করে এ বিশ্ববিদ্যালয়টি। বর্তমানে ৪০২ জন শিক্ষক (৩০৪ জন স্থায়ী) ও ১১ হাজার ৩৩৯ জন ছাত্র এবং সর্বমোট ৬০ একর আয়তনের ক্যাম্পাস নিয়ে এটি বাংলাদেশের বৃহত্তম বেসরকারী বিশ্ববিদ্যালয়।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।