নোবিপ্রবিতে ‘ওয়ার্কস ফর হিউম্যানিটি’র ব্যতিক্রমী আয়োজন


Published: 2018-02-14 22:09:39 BdST, Updated: 2018-08-16 11:51:06 BdST

নোবিপ্রবি লাইভ: বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে ওয়ার্কস ফর হিউম্যানিটি, নোয়াখালী শাখা কর্তৃক এক ব্যতিক্রমী ইভেন্ট এর আয়োজন করা হয়। নোবিপ্রবির ১৩তম ব্যাচের এক ঝাক নবীন শিক্ষার্থী কর্তৃক আয়োজিত এ ইভেন্টের শিরোনাম ছিল “ডোনেট লাভ, স্প্রেড হ্যাপিনেস “।

আজ ১৪ ই ফেব্রুয়ারি আয়োজনকৃত এ ইভেন্টের অংশ হিসেবে সংগঠনের সদস্যরা সকাল ১১ টায় শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় সংলগ্ন দাওয়াত-উল-মাদ্রাসা ও এতিমখানায় ৭০ জন এতিম ও দরিদ্র শিক্ষার্থীদের সাথে আনন্দঘন কিছু মুহূর্ত কাটান। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে মাদ্রাসার শিক্ষার্থীরা কোরআন তিলাওয়াত, গান ও গজল পরিবেশন করে সবাইকে বিমোহিত করেন।

এসময় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার সভাপতি সাইদুর রহমান ও হুজুর মোসাদ্দেক মাওলানা। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।।

সংগঠনের লক্ষ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সদস্য আশিক আরমান চৌধুরী ও প্রতীক মজুমদার বলেন, আমদের ভবিষ্যৎ এ পথশিশুদের সাহায্য, রক্তদান, পরিবেশ রক্ষা, গরীব বাচ্চাদের শিক্ষা নিশ্চিতকরন, পরিবার স্বাবলম্বীকরন ইত্যাদি কাজ করার পরিকল্পনা রয়েছে। সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমরা “আনন্দ স্কুল” নামে একটা স্কুল খোলার উদ্যোগ নিয়েছি। যেখানে পথশিশু,বিভিন্ন দোকান বা অন্যজায়গায় কাজ করা শিশুদের শিক্ষা নিশ্চিত করা হবে।

এই ব্যতিক্রমী উদ্যোগ নেয়ার পেছনের কারন ও এর উদ্দেশ্য সম্পর্কে ‘ওয়ার্কস ফর হিউম্যানিটি’, নোয়াখালী শাখার পরিচালক মাহমুদা হক মাহি জানান, ভালোবাসা দিবসে বঞ্চিত শিশুদের মাঝে আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্যই মুলত এত আয়োজন।

স্বল্পদিনের পরিকল্পনাতেই আল্লাহর রহমতে আমরা ৭০জন বাচ্চার মধ্যে সুন্দরভাবে খাবার,শিক্ষা উপকরণ দিতে পেরেছি। এসময় তিনি আরো বলেন, এর পিছনে থাকা সকল ভলেন্টিয়ার আর ডোনারদের প্রতি ভালোবাসা ও শুভকামনা।

আর বরাবরের মতই ‘ওয়ার্কস ফর হিউম্যানিটি’ কে ধন্যবাদ নোয়াখালী জেলায় এমন একটি অনুষ্ঠান করার সম্পূর্ণ গাইডলাইন দেওয়ার জন্য। ইনশাল্লাহ,ভবিষ্যৎ এ আমরা এই ভাবেই মানবতার সেবায় কাজ করে যাব।

 


ঢাকা, ১৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।