কুবিতে আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা


Published: 2018-02-11 15:53:45 BdST, Updated: 2018-10-17 09:51:44 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ৩য় আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নৃবিজ্ঞান বিভাগ। “যুক্তি আমার তরুণ প্রাণে, অরুণ আলোর দীপ্তি” শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হয় ৩য় আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা।

গত ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের অংশগ্রহনে শুরু হওয়া বিতর্ক প্রতিযোগিতা রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বিতর্কের ফাইনাল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়।

এ বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে অংশ গ্রহন করে সরকারি দল হিসেবে নৃবিজ্ঞান বিভাগ এবং বিরোধী দল হিসেবে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ।

কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটং সোসাইটির সভাপতি আদনান কবিরের সভাপতিত্বে বিতর্কের সমাপনী পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের, এবং কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা মো. আব্দুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, “বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার জায়গা এবং বিতর্কের মধ্য দিয়ে জ্ঞান শাণিত হয়, শিক্ষার্থীদের মুক্তচিন্তা ও জ্ঞান বিকশিত হয়।" এ সময় তিনি পরবর্তীতে ডিবেটিং সোসাইটির এমন কার্যক্রমে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

 


ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।