নোবিপ্রবিতে মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ২য় বর্ষে পদার্পণ


Published: 2018-01-12 22:19:17 BdST, Updated: 2018-01-16 22:55:20 BdST

 

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগ সফলভাবে প্রথম বর্ষ শেষ করে দ্বিতীয় বর্ষে পদার্পণ করেছে।

২০১৭ সালের ১২ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বিভাগটির দ্বার উন্মোচন করেন। প্রথমবারের মতো আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় এই বিভাগের।
এতে করে তরুণ প্রজন্মের মধ্যে বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে অধ্যায়নের সুযোগ তৈরি হয়।

মাত্র এক বছর পার করলেও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই বিভাগটি অত্যন্ত সফলতার সাথে এগিয়ে যাচ্ছে।

মাত্র এক বছরে এই বিভাগের রয়েছে অত্যন্ত মেধাবী এবং পরিশ্রমী ৭ জন শিক্ষক। রয়েছে দুটি ক্লাসরুম একটি সেমিনার লাইব্রেরী। সদ্যপ্রতিষ্ঠিত এই বিভাগের রয়েছে একটি ক্যারিয়ার ক্লাব যেটি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম।

বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষ্ঠানে এ বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখেপড়ার মত। এছাড়াও চলচিত্র প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী সহ বেশ কয়েকটি আন্তজার্তিক মানের সেমিনার আয়োজন করেছে বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগ।


বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী মোঃ রিয়াদ হোসেন জানান, মাত্র এক বছরে এই বিভাগ ভালো একটা অবস্থান তৈরি করেছে। মানসম্মত শিক্ষা এবং অত্যন্ত যুগোপযোগী সিলেবাস বিভাগটির সাফল্যের মূল কারণ।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি সবচেয়ে জনপ্রিয় এবং সফলতম বিভাগ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ওই শিক্ষার্থী।

 

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।