প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ১০৩ শিক্ষক নিয়োগ


Published: 2017-11-30 14:32:33 BdST, Updated: 2018-07-23 21:35:05 BdST

 

ক্যারিয়ার লাইভ: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও জুনিয়র শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মন্ত্রণালয়ের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১০৩জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এ জন্য আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। http://www.dmlc.gov.bd এই ঠিকানায় বিজ্ঞপ্তি পাওয়া পাওয়া যাবে।

জীববিজ্ঞান বিষয়ে ২ জন, ব্যবসায় শিক্ষায় ২, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে ৪, কৃষিতে ৩, গার্হস্থ্য অর্থনীতিতে ২ ও শরীরচর্চা বিষয়ে নেওয়া হবে ৩ জন সহকারী শিক্ষক। এছাড়া ধর্ম বিষয়ে ৬, শরীরচর্চা বিষয়ে ৩ এবং চারু ও কারুকলা বিষয়ে ১৪ জনসহ জুনিয়র শিক্ষক নিয়োগ নিয়োগ দেওয়া হবে ৮৭জনকে।

সহকারী শিক্ষক পদে আবেদনের জন্য এনটিআরসিএ নিবন্ধিত হতে হবে। সব পদে একটির বেশি তৃতীয় বিভাগ, শ্রেণি বা জিপিএ ২.৫-এর কম গ্রহণযোগ্য নয়।

প্রার্থীর বয়সসীমা হবে ১ জুলাই ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদনের জন্য ওয়েবসাইট www.dmlc.gov.bd তে প্রবেশ করে নির্ধারিত ফরম ডাউনলোড করে প্রয়োজনীয় তথ্য দিয়ে তা পূরণ করে সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে সহকারী শিক্ষক পদের জন্য ৭০০ টাকা ও জুনিয়র শিক্ষক পদের জন্য ৫০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার যুক্ত করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে মহাপরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাস, ঢাকা-১২০৬- এই ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

 

 শিক্ষক নিয়োগ

 

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।