৩৮তম বিসিএসে আবেদনের রেকর্ড, প্রতি পদে ১৬১ প্রার্থী


Published: 2017-08-11 12:54:56 BdST, Updated: 2017-11-24 06:16:05 BdST

লাইভ প্রতিবেদক : ৩৮তম বিসিএসে রেকর্ডসংখ্যক আবেদনপত্র জমা পড়েছে। আবেদন গ্রহণ শেষ হয়েছে বৃহস্পতিবার (১০ আগস্ট) সন্ধ্যা ৬টায়। এবার ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থীর আবেদন জমা পড়েছে। এর আগে ৩৭তম বিসিএসে ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ এবং ৩৬তম বিসিএসে ২ লাখ ১১ হাজার ৩২৬টি আবেদন জমা পড়েছিল। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ৩৮তম বিসিএসে আবেদনকারীদের মধ্যে ৩ লাখ ২৭ হাজার ৭৩৫ জন পরীক্ষার ফি জমা দিয়েছেন। ২ হাজার ২৪টি পদের বিপরীতে এবার এত বেশি আবেদন জমা পড়ায় এক পদের জন্য গড়ে ১৬১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা গেছে, ঢাকা কেন্দ্রে সর্বোচ্চ ১ লাখ ৮১ হাজার ৩৪৩ জন আবেদন করেছেন। এ ছাড়া চট্টগ্রাম কেন্দ্রে ২৮ হাজার ৯৪৮, রাজশাহী কেন্দ্রে ২৯ হাজার ৭৪৩, খুলনা কেন্দ্রে ২০ হাজার ৫৯৭, বরিশাল কেন্দ্রে ৮ হাজার ৪৫২, সিলেট কেন্দ্রে ১৩ হাজার ১০৫, রংপুর কেন্দ্রে ২৩ হাজার ৪৬১ এবং ময়মনসিংহ কেন্দ্রে ২১ হাজার ৭৭৪ জন প্রার্থী আবেদন করেছেন।

৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের এক বছর তিন মাস ২২ দিন পর ৩৮তম বিসিএসের এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নতুন ময়মনসিংহসহ মোট আটটি বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।


ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেএন

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।