১৫ যুবকের চাকুরী মিললো দুবায়ে জয়পুরহাটের টিটিসির’র মাধ্যমে


Published: 2019-07-17 14:42:43 BdST, Updated: 2019-08-19 08:12:42 BdST

লাইভ প্রতিবেদকঃ বাংলাদেশ সরকারের একটি সফল উদ্যোগের অংশ জয়পুরহাট কারিগরি প্রশিক্ষন কেন্দ্র টিটিসি। আর সেখান থেকে প্রশিক্ষণ নিয়ে ১৫ জন যুবকের চাকুরী মিললো সংযোক্ত আরব আমিরাতের দুবাইয়ে। তাদের এই সফলতায় খুশি জয়পুরহাটবাসী ও ওই প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও প্রশিক্ষকগণ।

জয়পুরহাট টিটিসি’র সূত্রে জানা যায়, ড্রাইভিং এর উপর চার মাস ও দুই মাস মেয়াদী দুইটি বাচ প্রশিক্ষণ দেওয়া হয়। তাদের মধ্য থেকে ১৭জন কে পরীক্ষা দেওয়ার জন্য ঢাকায় পাঠানো হয় সেখান থেকে ১৫ জন যুবক উর্ত্তীন্ন হয়। নির্বাচিতরা সরকারীভাবে মাত্র ২লাখ পাঁচ হাজার টাকা দিয়ে দুবাই টাক্সি কর্পোরেশনে ড্রাইভার হিসাবে নিয়োগ পাবে। তাদের প্রতিমাসে আশি হাজার থেকে একলক্ষ টাকা ইনকাম করার সুযোগ রয়েছে।

জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী দেলোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশুতি- প্রত্যেক উপজেলা থেকে ১ হাজার করে দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর যে, লক্ষ সেটিই বাস্তবায়নেই আমরা সরকারের প্রতিনিধি হিসাবে কাজ করে যাচ্ছি। বিদেশে দক্ষ জনশক্তি পাঠানোর ফলে পিছিয়ে পড়া উত্তরের জেলা জয়পুরহাটে বেকারত্বের হার কমাসহ আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।