মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ৬ সেপ্টেম্বর


Published: 2019-07-02 19:41:46 BdST, Updated: 2019-07-18 07:25:02 BdST

লাইভ প্রতিবেদক: সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এই নিয়োগ পরীক্ষা শুধু ঢাকাতে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। আগামী ৬ সেপ্টেম্বর, শুক্রবার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য পাওয়া যায়।

জানা গেছে, ২০০ নম্বরের এমসিকিউ ধরনের লিখিত পরীক্ষা সকাল ১০টায় থেকে শুরু হয়ে চলবে দুপুর ১২টায় পর্যন্ত। ৬ সেপ্টেম্বর এই পরীক্ষা নেয়ার প্রস্তুতির জন্য ইতোমধ্যে ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সরকারি মাধ্যমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা শুধু ঢাকা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক/শিক্ষিকা পদে ১ হাজার ৩৭৫টি পদের বিপরীতে পিএসসিতে আবেদন করেন ২ লাখ ৩৫ হাজার ২৯৩ জন প্রার্থী। পরীক্ষা গ্রহণের জন্য কমিশনের নিজস্ব কোনো হল না থাকায়, এত বিপুলসংখ্যক প্রার্থীর পরীক্ষা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে কর্ম-কমিশনকে গ্রহণ করতে হয়।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।