প্রফেসর নিয়োগ দিচ্ছে মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়


Published: 2019-02-08 20:09:32 BdST, Updated: 2019-08-20 18:35:39 BdST

লাইভ প্রতিবেদক: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) বিভিন্ন বিভাগে প্রফেসর নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যোগ্যতাসম্পন্ন আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পদসংখ্যা ও যোগ্যতা:
রসায়ন বিভাগে একজন, গণিত বিভাগে একজন এবং পদার্থবিজ্ঞান বিভাগে একজনসহ মোট তিনজন স্থায়ী প্রফেসর নিয়োগ দেওয়া হবে।

প্রফেসর পদে আবেদনের জন্য পিএইচডি ডিগ্রিধারীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে সক্রিয় ৪ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ১২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।

অথবা, এমফিল/সমমান ডিগ্রিধারীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে সক্রিয় ৬ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ১৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পিএইচডি/এমফিল ডিগ্রি নেই এমন প্রার্থীদের ক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়ে অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে সক্রিয় ৮ বছরের অভিজ্ঞতাসহ সর্বমোট ২০ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা এবং অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে ৫টি প্রকাশনাসহ কমপক্ষে ১০টি প্রকাশনা থাকতে হবে।

শিক্ষা জীবনের কোন স্তুরে তৃতীয় বিভাগ/শ্রেণী/সিজিপিএ-৩.২৫ বা এর নীচে গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল:
প্রফেসর পদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ৫৬,৫০০/- ৭৪,৪০০/ টাকা।

আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া নিয়মানুযায়ী আগামী ১৮ মার্চের মধ্যে আবেদনপত্র 'রেজিস্ট্রার, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল- ১৯০২' বরাবর পৌঁছাতে হবে।

 

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।