রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ


Published: 2018-12-31 17:36:17 BdST, Updated: 2019-03-21 10:18:20 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীকে আগামী ২০ জানুয়ারি এর মধ্যে আবেদন করতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর/ লেকচারার পদে ছয়জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা:
লেকচারার পদের জন্য:
স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে। স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য:
স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে। স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোন বিশ্ববিদ্যালয় বা গবেষণা প্রতিষ্ঠানে তিন বছরের শিক্ষকতা বা গবেষণা অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে পিয়ার রিভিউ জার্নালে কমপক্ষে দুটি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে।

বেতন-ভাতা:
অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ৩৫,৫০০/- ৬৭,০১০/ টাকা এবং লেকচারার পদে ২২,০০০/- ৫৩,০৬০/ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।

আবেদনের নিয়ম:
যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে দেয়া নিয়মানুযায়ী নয় সেট আবেদনপত্র প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২০ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বরাবর পৌঁছাতে হবে।

 

ঢাকা, ৩১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।