শনিবার শুরু হচ্ছে আন্তর্জাতিক এডুকেশন এক্সপো


Published: 2018-10-13 02:30:48 BdST, Updated: 2018-10-19 05:06:27 BdST

লাইভ প্রতিবেদক: শনিবার শুরু হচ্ছে আন্তর্জাতিক এডুকেশন এক্সপো। চতুর্থবারের মতো শুরু হচ্ছে ‘প্রিমিয়ার ব্যাংক আন্তর্জাতিক এডুকেশন এক্সপো-২০১৮’। শনিবার দেশের সবচেয়ে বড় এ শিক্ষা মেলা রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শুরু হওয়ার কথা রয়েছে। চলবে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত।

মেধাবীরা উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রে সঠিক নির্দেশনা দিতে এডুকেশন এক্সপোর আয়োজন করছে ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভলপমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ফ্যাকড-ক্যাব)। যার সার্বিক সহযোগিতা করছে বেসরকারি প্রিমিয়ার ব্যাংক।

মেলার আয়োজকেরা জানান, এডুকেশন এক্সপোতে থাকছে খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধির সঙ্গে কথা বলার সুযোগ, স্পট অ্যাডমিশন, বিভিন্ন সেবার ওপর বিশেষ ছাড়। এ ছাড়াও রয়েছে বিদেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ভর্তির সুযোগ। কেবল মেধাবীদের জন্যেই এই সুযোগ থাকছে বলে জানাগেছে।

ওই মেলায় অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, লাটভিয়া, মালয়েশিয়া, চীন, ফিলিপাইন, নেপাল ও বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে।

আয়োজক কমিটির সদস্য সচিব মনিরুল হক ক্যাম্পাসলাইভকে জানান, অংশগ্রহণের জন্য নিবন্ধন চলছে। ইতোমধ্যে ২০–২৫ নামী বিশ্ববিদ্যালয়ের স্থানীয় এজেন্টরা এক্সপোতে থাকার নিশ্চয়তা দিয়েছেন।

এক্সপোতে শিক্ষার্থীরা পছন্দের বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। পাবেন সঠিক নির্দেশনা। তিনি আরও বলেন, এ আয়োজনের মূল উদ্দেশ্য বিদেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে দেশের মেধাবী ছাত্রদের সেতুবন্ধন করে দেয়া।

প্রিমিয়ার ব্যাংকের রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান মোহাম্মদ শামীম মোর্শেদ বলেন, বিদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়তে হলে টিউশন ফি পাঠাতে হয়, ব্যাংকের অ্যাকাউন্টে নির্দিষ্ট পরিমাণ অর্থ দেখাতে হয়।

এ প্রক্রিয়ায় প্রিমিয়ার ব্যাংক সহযোগিতা করে। শিক্ষার্থীদের সুবিধা দিতে ব্যাংকের সবগুলো শাখায় ওয়ান স্টপ সেবার ব্যবস্থা রয়েছে। এ ছাড়াও ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের ১১ শাখায় শিক্ষার্থীদের সুবিধার জন্য সার্ভিস সেন্টার খোলা হয়েছে।

 

১২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।