সাড়ে ৫ হাজার শিক্ষককের পদোন্নতি


Published: 2018-09-24 10:39:07 BdST, Updated: 2018-12-17 11:41:33 BdST

লাইভ প্রতিবেদক: সরকারি হাইস্কুলে সাড়ে ৫ হাজার সহকারী শিক্ষককে পদোন্নতি দিচ্ছে সরকার। প্রথমবারের মতো সিনিয়র সহকারী শিক্ষক পদে পদোন্নতি দেয়া হচ্ছে বলে জানা যায়। শিগগিরই এ পদে পদোন্নতির জন্য পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) কাছে সুপারিশ পাঠাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এ ব্যাপারে মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর আবদুল মান্নান জানান, সরকারি হাইস্কুলে শিক্ষক দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত। পদোন্নতি যোগ্য হওয়ার পরও প্রচুর শিক্ষকের পদোন্নতি দেয়া সম্ভব হয়নি। সরকারি হাইস্কুলের শিক্ষকদের নতুন চাকরি বিধিমালায় সিনিয়র শিক্ষকের পদ সৃষ্টি করা হয়েছে। সাড়ে পাঁচ হাজার সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি দিতে শিগগিরই মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে।

জানা গেছে, গত ১১ই ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি হাইস্কুলের শিক্ষকদের চাকরি বিধিমালার গেজেট জারি করা হয়েছে। গেজেট সিনিয়র শিক্ষকের নতুন পদ সৃষ্টি করা হয়েছে। সহকারী শিক্ষকের মোট পদের ৫০ ভাগ পদোন্নতির মাধ্যমে পূরণ করার কথা বলা হয়েছে।

 

 

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।