৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি সেপ্টেম্বরে, চাহিদা দুই হাজার


Published: 2018-06-06 22:12:58 BdST, Updated: 2018-12-14 16:43:27 BdST

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) পক্ষ থেকে এবার ৪০তম বিসিএসের প্রস্তুতি নেয়া হচ্ছে। ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষার পর আরেকটি বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

তিনি বলেন, সেপ্টেম্বরে ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। নভেম্বরের মধ্যে আবেদন কার্যক্রম শেষ করা হবে। পরবর্তী তিন বা চার মাসের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করা হবে।

তিনি বলেন, ইতোমধ্যে ৪০তম বিসিএসের জন্য প্রথম শ্রেণিতে বিভিন্ন ক্যাডারে প্রায় ২ হাজার জনকে নিয়োগের জন্য চাহিদা পেয়েছি। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে এ চাহিদা প্রদান করা হয়েছে। এ তালিকায় বিসিএসে প্রশাসন, পুলিশ, পররাষ্ট্র, আনসার, কারিগরি ও পেশাগত ক্যাডারে (সরকারি সাধারণ কলেজ ও সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ) প্রায় ২ হাজার পদ রয়েছে। তবে এখন পর্যন্ত এ তালিকা চূড়ান্ত করা হয়নি।

মোহাম্মদ সাদিক বলেন, ৩৭তম বিসিএসের চূড়ান্ত প্রকাশের কাজ করছি। ঈদের আগে তা প্রকাশ করা হতে পারে। ৩৮তম ও ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। ৩ আগস্ট ৩৯তম বিসিএসের পরীক্ষা নেব ও ৮ আগস্ট ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হবে। ৮ থেকে ১৩ আগস্ট এই বিসিএসের আবশ্যিক বিষয়ের পরীক্ষা হবে। এছাড়া সেপ্টেম্বরের শেষের দিকে ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা হবে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ০৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।