৩৬ ওষুধ কোম্পানি ফার্মাসিস্ট খুঁজছে


Published: 2018-04-22 19:33:21 BdST, Updated: 2018-05-24 08:28:18 BdST

লাইভ প্রতিবেদক: ওষুধশিল্প। দেশের সম্ভাবনাময় খাতগুলোর মধ্যে অন্যতম এটি।ওষুধশিল্পও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। যেমন গার্মেন্টস শিল্প অবদাস রাখছে।

পাশাপাশি আর এই ওষুধশিল্পের জন্য মানসম্পন্ন ওষুধ তৈরি করতে প্রয়োজন দক্ষ ফার্মাসিস্ট। দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগে উত্তীর্ণ গ্র্যাজুয়েটদের চাকরি’র খোঁজ দিচ্ছে ফার্মা ক্যারিয়ার ফেয়ার-২০১৮ তে অংশ নেওয়া ৩৬টি কোম্পানি।

রাজধানীর ধানমন্ডির স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের নিচতলায় অনুষ্ঠিত হচ্ছে এ বিষয়ক ক্যারিয়ার ফেয়ার ৫ম বারের মতো অনুষ্ঠিত হয়।

এই মেলায় স্টেট ইউনিভার্সিটি এবং নর্থ-সাউথসহ সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগের গ্র্যাজুয়েট এবং ভাবী গ্র্যাজুয়েটরা ভিড় জমিয়েছেন। মামা-চাচা কিংবা বিজ্ঞাপনের পেছনে না ঘুরে কোম্পানিগুলোতে বায়োডাটা জমা দিচ্ছেন গ্র্যাজুয়েটরা। কোম্পানি কর্তৃপক্ষ তাদের চাহিদা অনুসারে যোগ্যব্যক্তিকে খুঁজে নিচ্ছেন।

শনিবার দুপুরে গিয়ে মেলার স্টল ঘুরে দেখা গেছে, ফার্মেসি বিভাগ থেকে সদ্য উত্তীর্ণ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের তরুণ-তরুণীরা বায়োডাটা নিয়ে স্টলের দায়িত্বে থাকা কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন।

তারা কোম্পানির গ্র্যাজুয়েটদের শূন্য পদগুলোর কাজ-কর্ম সম্পর্কে ধারণা দিচ্ছেন। চাকরি প্রার্থীরাও কোম্পানির বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে প্রশ্ন করছেন। চাকরিজীবীরা সুন্দর করে বুঝিয়ে দিচ্ছেন।

ফলে বিশ্ববিদ্যালয়ের এই যেন চাকরি প্রার্থী ও চাকরিদাতাদের মিলন মেলা। আর এই মিলন মেলায় তরুণ-তরুণীর পাশাপাশি তাদের অভিভাবকরাও অংশ নিয়েছেন। মেলায় আসা গ্র্যাজুয়েটদের চকলেট, কলম এবং কোম্পানির প্রসপেক্টাসসহ বিভিন্ন ধরনের উপহার দিয়ে উৎসাহিত করছেন কোম্পানিগুলো।

স্টেট ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ থেকে গ্র্যাজুয়েট শেষ করে মেলার মাধ্যমে চাকরির জন্য আবেদন করেন সৈয়দ মুস্তাহিদ হোসেন বুখারী (সাকিব)। এখন ওয়ান ফার্মা লিমিটেডের সিনিয়র প্রোডাক্ট এক্সিকিউটিভ হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, দু’টি কারণে আমরা ক্যারিয়ার মেলায় অংশগ্রহণ করেছি। এর মধ্যে একটি হলো- গ্র্যাজুয়েটদের বায়োডাটা নিচ্ছি পাশাপাশি কোম্পানি সম্পর্কে ধারণা দিচ্ছি। ফার্মেসি বিভাগের অধীনে চার ধরনের গ্র্যাজুয়েটদের খুঁজছি।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।