৬ পদে নিয়োগ দেবে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর


Published: 2017-12-22 16:04:04 BdST, Updated: 2018-04-25 04:43:01 BdST

 

ক্যারিয়ার লাইভ: শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে বিভিন্ন পদে মোট ২৫ জনকে নিয়োগ দেওয়া হবে। সেই লক্ষ্যে আগ্রহী চাকরি প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ১৩ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত। নিচে সংযুক্ত করা বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে আগ্রহীরা আবেদন করতে পারেন।

পদের নাম ও পদসংখ্যা:

১) সাঁট-লিপিকার কাম- কম্পিউটার অপারেটর-০১ টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে এইচএসসি পাশ বা সমমানের শিক্ষাগত যোগ্যতা।সাঁট লিপিতে ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটি গতি যথাক্রমে ৮০ ও ৫০ এবং ওয়ার্ড প্রসিসিং, ডাটা এন্ট্রি এবং টাইপিং এর ক্ষেত্রে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে।

বেতন: নিয়োগপ্রাপ্তদের মাসিক ১১,০০০-২৬,৫৯০ টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

২) উচ্চমান সহকারী-০১ টি

যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূন্যতম স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: নিয়োগপ্রাপ্তদের মাসিক ১০,২০০-২৪,৬৮০ টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

৩) সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর-০১ টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে এইচএসসি পাশ বা সমমানের শিক্ষাগত যোগ্যতা।সাঁট লিপিতে ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটি গতি যথাক্রমে ৭০ ও ৪৫ এবং ওয়ার্ড প্রসিসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এর ক্ষেত্রে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দের গতি থাকতে হবে।

বেতন: নিয়োগ প্রাপ্তদের মাসিক ১০,২০০-২৪,৬৮০ টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

৪) অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক-০১ টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে এইচএসসি পাশ বা সমমানের শিক্ষাগত যোগ্যতা । ওয়ার্ড প্রসিসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং এর ক্ষেত্রে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ শব্দের গতি থাকতে হবে।

৫) গাড়িচালক-০৩ টি

যোগ্যতা: ৮ম শ্রেণি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ৩(তিন) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে বিভিন্ন পদে মোট ২৫ জনকে নিয়োগ

৬) সিপাই-১৮ টি

যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড থেকে এস.এস.সি বা সমমানের পাশ হতে হবে। উচ্চতা পুরুষ৫‘-৪‘‘ এবং মহিলা ৫‘-২‘‘ এবং বুকের মাপ ৩০‘‘-৩২‘‘ উভয় ক্ষেত্রে।

যে সকল জেলা আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, চট্রগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রহ্মণবাড়িয়া, নোয়াখালী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, রাজশাহী, নওগাঁ, নাটোর, চাপাইনবাবগঞ্জ, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, ঠাকুরগাঁও, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, ময়মনসিংহ, সাতক্ষীরা, যশের, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বড়গুণা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, । তবে এতিম ও শরীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম: আবেদনের নিয়ম, আবেদনের যোগ্যতা এবং বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানটির ওয়েবসাইট (ci.gov.bd) দেখুন।

প্রতিষ্ঠানের টিকানা: আইডিইব ভবন (১০তম তলা), ১৬০/এ, কাকরাইল ভিআইপি সড়ক, ঢাকা-১০০০।

আনলাইনে আবেদনের ঠিকানা: পরীক্ষায় অংশগ্রহণকরীরা (ciid.teletalk.com.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা: আগ্রহী প্রার্থীরা সকাল ১০ টা থেকে ১৩ জানুয়ারী, ২০১৮ তারিখ বিকাল ৫ টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

 


ঢাকা, ২২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।