ঢাবিতে অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-১৭


Published: 2017-11-14 20:45:39 BdST, Updated: 2017-11-21 21:26:25 BdST

 

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আয়োজন করতে যাচ্ছে অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৭। ঢাবি শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার পাশাপাশি মানবিক গুণাবলির বিকাশ সাধন, অসাম্প্রদায়িক মনন গঠন, সামাজিক চিন্তাধারার নীতিগত উন্নয়নসহ আত্মিক বিকাশে পরিবেষক হিসেবে আগামী ১৯ ও ২০শে নভেম্বর রোজ রবি ও সোমবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে প্রতিযোগিতার ব্যবস্থাপনায় রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ এবং সার্বিক সহযোগিতায় রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন ও ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ।

উক্ত প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদ/হল/হোস্টেল/ইনস্টিটিউট/বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমন্ত্রন করা হয়েছে। হল অফিস, বিভাগীয় অফিস, কলা ভবন-টিএসসি-এর সামনের বুথ, ডিইউসিএস রুম থেকে ফরম সংগ্রহ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান যেকোন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

প্রতিযোগিতার বিষয়সমূহ:
- সঙ্গীত (উচ্চাঙ্গ সঙ্গীত, নজরুল সঙ্গীত, রবীন্দ্রসঙ্গীত, দেশাত্ববোধক গান, আধুনিক গান, ভক্তিমূলক গান ও লোকসঙ্গীত)
- যন্ত্রসঙ্গীত (গিটার, তবলা, বাঁশি)
- নৃত্য (উচ্চাঙ্গ নৃত্য, সাধারণ নৃত্য, লোকনৃত্য)
- অভিনয় (তাৎক্ষণিক অভিনয়, স্ব-নির্ধারিত অভিনয় ও মূকাভিনয়)
- আবৃত্তি (নির্ধারিত আবৃত্তি ও স্ব-নির্ধারিত আবৃত্তি)
- অবিরাম গল্প বলা
- বিতর্ক (বাংলা ও ইংরেজি)
- উপস্থিত বক্‌তৃতা (বাংলা এবং ইংরেজি)

আবেদনকারীর জন্য নিয়মাবলি:
১) বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পয়েন্ট হিসাব করে সর্বোচ্চ পয়েন্টধারী দলকে চ্যাম্পিয়ন দল ঘোষণা করা হবে এবং তাদেরকে চ্যাম্পিয়নস ট্রফি দেওয়া হবে।
২) ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত যে কোন বর্ষের শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ তিনটি বিষয়ে অংশগ্রহণ করতে পারবে। বিতর্ক প্রতিযোগিতা ভিন্ন বলে বিবেচিত হবে।
৩) নিজ নিজ হল অফিস, বিভাগীয় অফিস, ডিইউসিএস বুথ, ডিইউসিএস রুম থেকে ফরম সংগ্রহ করা যাবে।
৩) পূরণকৃত ফর্ম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের নীচতলায় রক্ষিত বাক্সে অথবা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ-এর অফিসে জমা দিতে হবে। ফর্ম সংগ্রহ এবং জমাদানের তারিখ ১২/১১/২০১৭—১৮/১১/২০১৭। সকল বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৯/১১/২০১৭ এবং ২০/১১/২০১৭।
৪) যেকোন বিষয়ে উপস্থিত প্রতিযোগির সংখ্যা কমপক্ষে ৬জন না হলে সেই বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে না।
৫) কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য হবে।

এছাড়া যেকোন তথ্যের জন্য,
ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ-এর অফিশিয়াল ওয়েবসাইট(www.ducsbd.org) অথবা
অফিশিয়াল ফেসবুক পেইজ ( www.fb.com/duculturalsociety )
যোগাযোগ: ০১৭৩৩৮০৬৮৮০, ০১৭০৩১৯৭৫৮৯


ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।