রাবি ভিসির বক্তব্য প্রত্যাহার দাবি কোটা আন্দোলনকারীদের


Published: 2019-03-27 22:47:02 BdST, Updated: 2019-06-19 11:36:14 BdST

রাবি লাইভ: ‘কোটা আন্দোলন রাজাকারের সন্তানরাই করতে পারে’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এম আব্দুস সোবহানের এমন বক্তব্যের প্রতিবাদ এবং অনতিবিলম্বে বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বুধবার সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক মাসুদ মোন্নাফ ও যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম তারেক স্বাক্ষরিত এক বিবৃতিতে প্রত্যাহারের এ দাবি জানান তারা। বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, তার এই বক্তব্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল আন্দোলনকারীকে ঘৃণ্য সম্মোধন ‘রাজাকারের বাচ্চা’ বলে শিক্ষার্থীদের ছোট করা হয়েছে।

তার এই বক্তব্য অসত্য ও বিদ্বেষম‚লক। বিশ্ববিদ্যালয়ের একজন অভিভাবক হিসেবে শিক্ষার্থীদের নামে এমন অসত্য ও বিদ্বেষম‚লক বক্তব্য উপস্থাপন করায় হতাশ হয়েছে সারা দেশের শিক্ষার্থীরা। আগামীতে এমন বিদ্বেষম‚লক বক্তব্য প্রদান না করার অনুরোধ জানাচ্ছি।
এছাড়া রামদা ও হাতুড়ি নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবিও জানিয়েছেন তারা।

এর আগে গত ২৫ মার্চ কালরাত স্মরণে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সাথে মতবিনিময়কালে উপাচার্য কোটা ও কোটা আন্দোলন প্রসঙ্গে বলেন, বঙ্গবন্ধু কোটা দিয়েছিলেন দেশের মুক্তিযোদ্ধাদের প্রতিষ্ঠিত করতে, নারীদের এগিয়ে নিতে এবং প্রত্যন্ত অঞ্চলের মানুষদের উন্নতির জন্য ।

আমার আফসোস কোটা আন্দোলন রাজাকারদের সন্তানরা করতে পারে কিন্তু মুক্তিযোদ্ধার সন্তানরা কেন কোটার বিরোধিতা করলো। তারাও গিয়ে কোটার সংস্কার চেয়ে আন্দোলনে যোগ দিলো। সেজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনের মধ্যে কষ্ট নিয়েই কোটা বাতিল করেছিলেন। তবে তিনি মুক্তিযোদ্ধাদের ফিরিয়ে দিবেন না।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।