বিক্ষোভ চলছে, পুনরায় ডাকসু নির্বাচন দাবি


Published: 2019-03-11 17:53:28 BdST, Updated: 2019-09-16 13:01:27 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে (ডাকসু) ভোট নিয়ে কারচুপির অভিযোগে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা ভোট বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন। তারা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবন ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শণ করছেন।

এসময় তারা ভিসির পদত্যাগ দাবি করছেন। একইসঙ্গে ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় তফশিল ঘোষণার দাবি জানান। হলে হলে ভোটকেন্দ্র বাতিল করে স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের দাবি জানান তারা।

সোমবার দুপুরে মধুর ক্যানটিনে সাধারণ শিক্ষার্থী পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন একসঙ্গে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। তারা একই সঙ্গে আগামীকাল বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দিয়েছে। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র জিএস প্রার্থী এ আর এম আসিফুর রহমান, প্রগতিশীল ছাত্র ঐক্য থেকে সহসভাপতি প্রার্থী লিটন নন্দী এ ঘোষণা দেন।

হল থেকে ভোটকেন্দ্র সরানো, নিরপেক্ষ শিক্ষকদের দিয়ে পুনারায় ডাকসু নির্বাচনের ভোটগ্রহণের দাবিতে ডাকসু ও হল সংসদের নির্বাচন বর্জন করেছে ছাত্রদল। সোমবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান। এসময় জিএস-এজিএসসহ সব প্রার্থীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।