বিইউবিটিতে সফল উদ্যোক্তার গল্পের আসর


Published: 2019-03-02 21:46:01 BdST, Updated: 2019-06-19 11:43:57 BdST

বিইউবিটি লাইভঃ বাংলাদেশ ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড সোস্যাল সাইন্সেস শনিবার রূপনগরস্থ বিইউবিটি’র ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে সফল উদ্যোক্তার গল্প’ শীর্ষক সেমিনারের আয়োজন করে।

এতে বিইউবিটি’র বিবিএ, এমবিএ এবং বিএসসি ইন ইকনোমিক্স ও এমএসসি ইন ইকনোমিক্সের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল বক্তব্য রাখেন।

শিক্ষার্থীদের সামনে নিজের উদ্যোক্তা হয়ে ওঠার গল্প উপস্থাপন করে তাদেরকে উদ্যোক্তা হবার প্রেরণা দিয়ে তিনি বলেন, তরুণ উদ্যোক্তাদের মাঝে বড় হবার স্বপ্ন থাকতে হবে এবং তা বাস্তবায়নের জন্য কঠোর পরিশ্রম করতে হবে।

চলার পথে ব্যর্থতা আসতে পারে; তবে অদম্য উদ্যোগ ও শ্রম থাকলে সফলতা আসবেই। তথ্য-প্রযুক্তি যুগের শিক্ষার্থীদের নিকট দেশবাসীর অনেক প্রত্যাশা রয়েছে। তিনি আরো বলেন, উদ্যোক্তা সৃষ্টিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ভূমিকা আরো বাড়ানো প্রয়োজন।

তিনি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশের জনসংখ্যা কোন সমস্যা নয়। বিপুল জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করার উপায় উদ্ভাবন করতে পারলে আমাদের মাথাপিছু আয় বৃদ্ধি পাবে এবং দেশ একদিন সমৃদ্ধ হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিইউবিটি ট্রাস্টের সভাপতি প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। তিনি বলেন, উদ্যোক্তা হবার জন্য প্রচন্ড রকমের সাহসের প্রয়োজন হয়। আর প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সফলতা অর্জন করা সহজ হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিইউবিটি’র উপাচার্য প্রফেসর মো. আবু সালেহ। সেমিনারের সমন্বয়ক হিসেবে স্বাগত বক্তব্য রাখেন ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড সোস্যাল সাইন্সেস এর ডিন প্রফেসর ড. সৈয়দ মাসুদ হুসেন। সেমিনারের অন্যতম তত্ত্বাবধায়ক ছিলেন এমবিএ প্রোগ্রামের পরিচালক প্রফেসর ড. মো. আলী নূর।

উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের সদস্যবৃন্দ, ট্রেজারার, ডিনবৃন্দ, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, জয়েন্ট রেজিস্ট্রার, পরিচালকবর্গ, চেয়ারম্যানগণ, প্রক্টর এবং শিক্ষক কর্মকর্তাগণ। এছাড়া মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের নির্বাহী পরিচালক তাইফ বিন ইউসুফ, জনবল বিভাগের প্রধান আতিক উজ-জামান, পরিচালক তানভীর আহমেদ মোস্তফা এবং মিডিয়া বিভাগের প্রধান মাহবুবা এস. খানম ইভা প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।