বশেমুরবিপ্রবি’তে ‘ইন্টারন্যাশনাল.. ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার


Published: 2019-03-02 21:08:06 BdST, Updated: 2019-06-21 04:11:40 BdST

বশেমুরবিপ্রবিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) একডেমিক ভবনের ৩০৭ নং কক্ষে ‘ইন্টারন্যাশনাল রিসার্স কোলাবোরেশন অন ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনার বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাপানের ওকায়ামা বিশ্ববিদ্যালয়ের ভাইস ডিন প্রফেসর কেঞ্জি সুরুকা। ১ মার্চ এই সেমিনার অনুষ্টিত হয়।

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি.কে. বালার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

সেমিনার বক্তা ভাইস ডিন প্রফেসর কেঞ্জি সুরুকা বলেন প্রকৌশল শিক্ষাকে সমৃদ্ধ করতে আন্তর্জাতিকভাবে সমন্বিত গবেষণার প্রয়োজন এবং শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে সেমিনারের পাশাপাশি বাস্তবিক কারিগরি শিক্ষা এবং সেগুলো অনুশীলন অত্যাবশ্যক।

সেমিনারে প্রধান অতিথি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগমনের জন্য সেমিনার বক্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেমিনার আয়োজনের জন্য ইঞ্জিনিয়ারিং অনুষদকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ ধরনের সেমিনার আয়োজনের মাধ্যমে এ বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠবে।

সেমিনারে বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহন করেন।

ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।