ইবিতে তারুণ্যের প্রতিষ্ঠা বার্ষিকীতে র‌্যালি


Published: 2018-07-30 20:07:12 BdST, Updated: 2018-09-20 15:34:48 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্যে’র ৯ম প্রতিষ্ঠাবর্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা, র‌্যালী, সদস্যদের কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও বৃক্ষরোপণ সহ নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

সোমবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। এরপর বের হয় বর্ণাঢ্য র‌্যালী।

তারুণ্যের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের নেতৃত্বে র‌্যালীতে তারুন্যের প্রায় শতাধিক সদস্য অংশ নেয়। র‌্যালী শেষে জাতীয় সংগীতের মাধ্যমে মূল পর্বের অনুষ্ঠান শুরু হয়।

তারুণ্যের সদস্য সচিব সাদিয়া আফরিন ও মিকাইল ইসলামের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আরমান রেজা জয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তারুণ্যের উপদেষ্টা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী।

ট্যুরিজম এন্ড হস্পিট্যালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, ভূমি আইন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শাহিদা আক্তার আশা, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র।

তারুণ্যের সাবেক সভাপতি মুমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক ওয়াহিদ জুবেরি সিজার, বর্তমান সাধারন সম্পাদক তাইয়্যেব জনি প্রমূখ।

সংগঠনের সভাপতি আরমান রেজা জয় বলেন,তারুণ্য এমন একটি প্লাটফর্ম যেখানে সকল স্বেচ্ছাসেবী তারুন্যের চর্চা ও তারুণ্যের শক্তিকে মানবতার সেবায় কাজে লাগানোর সুযোগ পেয়ে থাকে।

তারুণ্য অনেক সামাজিক কাজ করে। শুধু তাই নয়, তারুণ্য তার প্রতিটি স্বেচ্ছাসেবীকে দক্ষ নেতা ও নেতৃত্বের গুনাবলী সম্পন্ন করে তোলে, ঐক্যবদ্ধতাই একটি সমাজকে পরিবর্তন করতে পারে।

আমরা স্বপ্ন দেখি তারুণ্য নামক আইডিয়াটি ছড়িয়ে পড়বে দেশের সকল বিশ্ববিদ্যালয়ে।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার ও উপস্থিত সকলকে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ এই শ্লোগানকে সামনে রেখে ২০০৯ সালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের অন্যতম বৃহৎ এ সংগঠনটি সর্বদা অসহায় ও আর্ত মানবতার সেবায় অবদান রেখেছে।

 

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।