কুবিতে ৪৪ দিনের ছুটি শুরু আগামীকাল


Published: 2018-05-17 19:32:14 BdST, Updated: 2018-08-18 20:39:58 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গ্রীষ্মকালীন অবকাশ, শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে ৪৪ দিনের একাডেমিক ছুটি শুরু হতে যাচ্ছে আগামী ১৮ মে থেকে। ১৮ মে থেকে ৩০ জুন পর্যন্ত ছুটি থাকবে বলে বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার সূত্রে জানা য়ায়।

জানা যায়, ছুটি গণনা ১৮ মে থেকে শুরু হলেও ১৮ ও ১৯ মে শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটি। এ কারণে প্রকৃত পক্ষে ২০ মে থেকে এ ছুটি শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ছুটি শুরু হলেও গ্রীষ্মকালীন অবকাশে প্রশাসনিক ছুটি চলবে ২০ মে থেকে ২৬ মে পর্যন্ত।

পুনরায় ২৭ মে থেকে ৭ জুন পর্যন্ত প্রসাসনিক কার্যক্রম চলবে। এরপর পবিত্র শবে কদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে আবারও ৮ জুন থেকে ২৩ জুন পর্যন্ত একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ২৪ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম শুরু হলেও একাডেমিক কার্যক্রম শুরু হবে ১ জুলাই।

ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খোলা থাকবে কিনা জানতে চাইলে কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকী বলেন, বিভিন্ন বিভাগের পরীক্ষা থাকায় শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আগামী ৭ জুন পর্যন্ত হলগুলো খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

 

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।