প্রশাসনিক শৃঙ্খলা নিশ্চিত করতে প্রশিক্ষণের প্রয়োজন: চুয়েট ভিসি


Published: 2018-05-16 15:11:54 BdST, Updated: 2018-07-22 06:40:49 BdST

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মচারীদের ‘অফিস ব্যবস্থাপনা’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক কাজের মানোন্নয়নের লক্ষ্যে দিনব্যাপি উক্ত কর্মশালার আয়োজন করে চুয়েট ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। চুয়েট আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো: হযরত আলীর সভাপতিত্বে উক্ত কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) এর ব্যবস্থাপনা উপদেষ্টা এম. আমিনুর।

এতে স্বাগত বক্তব্য রাখেন চুয়েট আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. আসাদুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও বিভাগের দেড় শতাধিক কর্মচারী অংশগ্রহণ করেন।

ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, প্রশাসনিক শৃঙ্খলা নিশ্চিত করতে কর্মচারীদের বিশেষ প্রশিক্ষণের প্রয়োজন। বিভিন্ন দাপ্তরিক কাজে কর্মচারীদের অফিস ব্যবস্থাপনা বিষয়ক সম্যক জ্ঞান থাকা উচিত।

আমাদের নন-একাডেমিক স্টাফদের জন্য চুয়েট আইকিউএসি’র এই বিশেষ প্রশিক্ষণ একটি প্রশংসনীয় উদ্যোগ। এ ধরণের প্রশিক্ষণের মাধ্যমে তারা নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে সক্ষম হবে। যা তাদের নিজ নিজ প্রায়োগিক কাজে অনেক বেশি সহায়তা করবে। পরে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 


ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।