যবিপ্রবিতে ২২ বিভাগের পরীক্ষা শুরু


Published: 2018-04-22 17:20:05 BdST, Updated: 2018-08-18 20:38:45 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) প্রথমবারের মতো একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ২২টি বিভাগে একযোগে পরীক্ষা শুরু হয়েছে। সেশনজট কমানোর উদ্যোগ হিসেবে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাসসমূহে একাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করা হচ্ছে।

রবিবার সকাল সাড়ে নয়টার দিকে প্রথম শিফটে এবং বিকেলে দ্বিতীয় শিফটে বিশ্ববিদ্যালয়ের তিনটি ভবনে একযোগে পরীক্ষাসমূহ আরম্ভ হয়। পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা চলবে ২০ মে পর্যন্ত।

সকাল পৌনে ১০টায় পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন ও অন্যরা। এ সময় প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন, একাডেমিক ক্যালেন্ডার বাস্তবায়ন হওয়ার পলে সঠিক সময়ে ফলাফল প্রকাশ ও পরীক্ষা না হওয়ার যে অভিযোগ ছিল, সেটা আর থাকবে না। একজন শিক্ষার্থী চার বছরের শিক্ষাজীবন চার বছরেই শেষ করতে পারবে।

প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন, সকলের সহযোগিতায় একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা পরিচালিত হলে আগামী এক বছর পর বিশ্ববিদ্যালয়ে আর শিক্ষাজট বা সেশনজট থাকবে না। আর একাডেমিক ক্যালেন্ডার বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর এবং পরীক্ষার সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানাই।

এ সময় উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো: ওমর ফারুক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: আনিছুর রহমান, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর ড. মো: জিয়াউল আমিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মো: আব্দুর রশীদ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো: নজরুল ইসলাম প্রমুখ।

 


ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।