বেরোবিতে নতুন শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ


Published: 2018-04-21 16:09:02 BdST, Updated: 2018-05-24 08:19:43 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকটি বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষক, কের্মচারীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ধারাবাহিক প্রশিক্ষণের অংশ হিসেবে বুনিয়াদি প্রশিক্ষণের ৫ম ও ৬ষ্ঠ পর্ব অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) আয়োজিত শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে প্রশিক্ষণ পর্ব দুটি অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ পর্ব দুটির সভাপতি ও ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রশিক্ষণ পর্বের ৫মটিতে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ব্রিগে: জেনা: (অব:) মির্জা বাকের সারওয়ার আহমদ, এনডিসি, পিএসসি। ৬ষ্ঠ পর্বে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ন্যাশনাল ই-জিপি হেল্পডেস্ক এর কল সেন্টার ম্যানেজার মো: আবু সাকের চৌধুরী।

প্রশিক্ষণ পর্বের ৫ম পর্বে অংশ নেন গণিত, ম্যানেজমেন্ট স্টাডিজ, রসায়ন, পদার্থবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দ। সেইসাথে ৬ষ্ঠ পর্বে অংশগ্রহণ করেছেন বিভিন্ন বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষকবৃন্দ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভিসি দপ্তর, ট্রেজারার দপ্তর, রেজিস্ট্রার দপ্তর, অর্থ ও হিসাব দপ্তর, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ এবং মেডিকেল সেন্টার-এ কর্মরত কর্মকর্তাবৃন্দ।

৫ম পর্বের রিসোর্স পারসন তাঁর আলোচনায় নতুন শিক্ষকবৃন্দকে প্রশাসনিক দিক গুলো নানাভাবে তুলে ধরেন এবং ৬ষ্ঠ পর্বের রিসোর্স পারসন শিক্ষক-কর্মকর্তাবৃন্দের মাঝে ই-টেন্ডার এবং সরকারের ই-প্রকিউরমেন্ট বিষয়ক দিক গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

উল্লেখ্য, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন (UGC)-এর একটি প্রকল্প। প্রকল্পটি বিশ্ববিদ্যালয় গুলোর মানোন্নয়নে কাজ করে থাকে।

 


ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।