জবির বাসে আসন নিয়ে বাকবিতন্ডায় তদন্তে কমিটি


Published: 2018-04-19 18:52:50 BdST, Updated: 2018-08-18 20:38:21 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. ফেরদৌসী খাতুনের বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ করেছেন একই বিভাগের প্রফেসর ড. মিল্টন বিশ্বাস। এই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার মিরপুর-২ রুটের বাসে বিশ্ববিদ্যালয়ে আসার সময় প্রথম সারিতে বসে থাকা লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডীন প্রফেসর কাজী সাইফুদ্দীনকে ঔদ্ধত ভাষায় পেছনের সারিতে বসে থাকা মিল্টন বিশ্বাসের পাশে গিয়ে বসতে বলেন ড. ফেরদৌসী খাতুন।

এই অশোভন আচরণে মিল্টন বিশ্বাস একটু চড়াও হয়ে ড. ফেরদৌসী খাতুনকে বলেন, আপনি জুনিয়র শিক্ষক হয়ে কেন পেছনে বসার কথা বলেন তা জানতে চান। ঘটনায় এক কথা দুকথা বাড়তে বাড়তে তর্কাতর্কি শুরু হয়। একপর্যায়ে গাড়িতে অবস্থানরত শিক্ষকদের সামনে মিল্টন বিশ্বাসকে গালি-গালাজ করেন ড. ফেরদৌসী খাতুন।

উক্ত ঘটনার অভিযোগ জানিয়ে ভিসি বরাবর অভিযোগ জানালে ঘটনা তদন্তে কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. আতিয়ার রহমানকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটিকে অতিদ্রুত সময়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয় জবি প্রশাসন।

তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. মো. আতিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উক্ত ঘটনা তদন্তে একটি কমিটি হয়েছে বলে শুনেছি। তবে আমার কাছে এখনো কোনো চিঠি আসেনি। আগামী রবিবার সবকিছু জানা যাবে।

বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. ফেরদৌসী খাতুনের সাথে যোগাযোগ করতে বারবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি।


ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।