ঢাবি সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেলের জয়


Published: 2018-04-19 17:59:56 BdST, Updated: 2018-05-24 08:19:23 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঢাবি সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষক প্যানেল নীলদলের নিরঙ্কুশ জয় লাভ করেছে। একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটিতে ১৩টি পদের মধ্যে ১২টি পদেই আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দল বিজয়ী হয়।

অন্যদিকে বিএনপি জামায়াত সমর্থিত সাদা দল ১টি পদে জয় পেয়েছে বলে জানা যায়। সাদা দলের ডিন ক্যাটাগরিতে ড. মো. হাসানুজ্জামান নির্বাচিত হয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামাল উদ্দীন এ ফলাফল প্রকাশ করে বলেন, এ নির্বাচন একটি স্বচ্ছ ভোটাধিকার বলে নির্বাচিত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে স্বচ্ছ, নিরপেক্ষ এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন সকাল ১০টায় থেকে দুপুর ১টায় পর্যন্ত অনুষ্ঠিত হয়।

সিন্ডিকেট নির্বাচনে নীল দলের নির্বাচিতরা হলেন, দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. এসএম মাকসুদ কামাল (প্রভোস্ট ক্যাটাগরি), আইন বিভাগের প্রফেসর ড. মো. রহমত উল্যাহ (প্রফেসর ক্যাটাগরি), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. হুমায়ুন কবির (অ্যাসোসিয়েট প্রফেসর ক্যাটাগরি), অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান (অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ক্যাটাগরি) ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম (লেকচারার ক্যাটাগরি)।

নির্বাচিত অন্যান্যরা হলেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর মমতাজ উদ্দিন আহমদ (ফিন্যান্স কমিটি), একাডেমিক কাউন্সিলের সদস্য পদে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আলমগীর কবির, গণিত বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. নেপাল চন্দ্র, আইইআর এর অ্যাসোসিয়েট প্রফেসর আশরাফ সাদেক, সমাজ কল্যাণ ইন্সটিটিউটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. আশরাফুল ইসলাম, সংস্কৃত বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. সঞ্চিতা গুহ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাইফুল আলম চৌধুরী ।

 


ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।