সিনেট নির্বাচন স্থগিতে রাবি ভিসিকে স্মারকলিপি


Published: 2018-04-19 16:08:40 BdST, Updated: 2018-08-18 20:39:40 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট নির্বাচন স্থগিতসহ তিন দাবিতে প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেছে শাখা প্রগতিশীল ছাত্র জোট। ভিসি দপ্তরে বৃহষ্পতিবার দুপুর ১২টায় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের হাতে এই স্মারকলিপি তুলে দেন ছাত্র জোটের নেতা-কর্মীরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ‘শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণ এবং পূর্ণ অধিকার বাস্তবায়নের জন্য সিনেটে ছাত্র প্রতিনিধি থাকা আইন সম্মত। ‘বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ সালের অধ্যাদেশ অনুযায়ি সিনেটে পাঁচ জন ছাত্র প্রতিনিধি থাকবে’। কিন্তু রাবিতে ছাত্র প্রতিনিধি ছাড়াই সিনেট নির্বাচন হতে যাচ্ছে। আর তাই অবিলম্বে সিনেট নির্বাচন স্থগিত করে ছাত্র প্রতিনিধির মাধ্যমে পূর্ণাঙ্গ সিনেটের দাবি জানান তারা।

এসময় স্মারকলিপিতে তিনটি দাবি উল্লেখ করেন হয়। দাবিসমূহ: ১. ছাত্র প্রতিনিধির মাধ্যমে সিনেট সম্পূর্ণ করা, ২. সিনেট পূর্ণাঙ্গকরণের পূর্বে সিনেট নির্বাচন স্থগিত রাখা, ৩. ছাত্র প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ সিনেটের মাধ্যমে ভিসি নিয়োগ দিতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমার দীর্ঘদিন থেকেই রাকসু নির্বাচনের দাবি করে আসছি প্রশাসনের কাছে। রাকসু থাকলে সিনেটে পাচঁ জন প্রতিনিধি থাকতো যেটি শিক্ষার্থীদের অধিকার রক্ষার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতো। ছাত্রলীগ সবসময় রাকসুর পক্ষে ছিল এবং থাকবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, প্রগতিশীল ছাত্রজোটের বিশ্ববিদ্যালয় শাখা সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি এএম শাকিল হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির প্রমুখ।

 

 

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।