‘মুজিবনগর সরকার স্বাধীনতার মাইলফলক’


Published: 2018-04-17 17:27:36 BdST, Updated: 2018-07-22 00:58:37 BdST

চুয়েট লাইভ: মুজিবনগর সরকার বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে একটি মাইলফলক। একইসাথে বাংলাদেশ নামক একটি জাতিরাষ্ট্র সৃষ্টির চূড়ান্ত নিয়ামক। তাই আজকের মুজিবনগর দিবসে আমাদের শপথ হোক-বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাবো।

মঙ্গলবার পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম এসব কথা বলেন।

চুয়েটের জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক।

এতে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির প্রচার ও সমাজকল্যাণ সম্পাদক এটিএম শাহজাহান, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্ত্তী, স্টাফ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ ভট্টাচার্য প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিক বিভাগের লেকচারার নাহিদা সুলতানা। অনুষ্ঠানের শুরুতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।



ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।