সাদার্ন ইউনিভার্সিটিতে পিয়ার রিভিউ কার্যক্রম


Published: 2018-04-16 16:33:13 BdST, Updated: 2018-09-25 13:59:34 BdST

এসইউ লাইভ: সাদার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের পিয়ার রিভিউ (পিআর) কার্যক্রম সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে তিন দিনব্যাপী এ কার্যক্রম শেষ হয়ে।

ইইই বিভাগে বিদেশি বিশেষজ্ঞসহ পিয়ার রিভিউ কমিটির সদস্যরা হলেন, ভারতের কুরুক্ষেত্র ইউনিভার্সিটির লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. আজমির সিং মালিক ও মাওলানা ভাসানি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইকিউসি’র পরিচালক প্রফেসর ড. মো সিরাজুল ইসলাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো মামুন-উর-রশিদ খন্দকার।

পিআর সদস্যবৃন্দ ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইকিউএসি’র পরিচালক প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, ডিন, রেজিস্ট্রার ও বিভাগীয় শিক্ষকবৃন্দের সাথে মিলিত হন।

তিন দিনব্যাপী পিয়ার রিভিউ তে এসএ রিপোর্ট উপস্থাপন, এসএ কমিটির সদস্য, ডিন, বর্তমান শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা, কর্মচারী, একাডেমিক ও নন একাডেমিক স্টাফদের সাথে আলোচনা সভা, ফ্যাসিলিটিজ অবজারভেশনসহ (লাইব্রেরি, ল্যাব, ক্লাসরুম) বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিশ্বব্যাংকের অর্থায়নে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের আওতায় উচ্চশিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিভাগে এ কার্যক্রম চলছে। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত পিয়ার রিভিউ কমিটির সদস্যরা সাদার্ন ইউনিভার্সিটির কাজে সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন।

 


ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।