‘আন্দোলন দেখেছি কিন্তু এমন তাণ্ডব দেখিনি’


Published: 2018-04-09 14:32:11 BdST, Updated: 2018-09-26 13:40:05 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি মো. আখতারুজ্জামান বলেছেন, তার বাসভবনে হামলার ঘটনা সাধারণ বিক্ষোভকারীদের হামলার কোনো ঘটনা ছিল না। প্রশিক্ষিত হামলাকারীরা মুখোশ পড়ে এসেছিল। তারা এসেছিল প্রাণনাশের জন্য। সোমবার সকালে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এই দাবি করেন।

রবিবার রাত দুইটার দিকে ভিসির বাসভবনে হামলার ঘটনা ঘটে। প্রতিটি ঘরের জানালার কাচসহ প্রায় সব আসবাবপত্র ভেঙে ফেলা হয়। বাথরুম ও রান্নাঘরও তছনছ করা হয়। ভেঙে ফেলা হয় ভবনের সিসি ক্যামেরাগুলো।

ভিসি বলেন, আমার বাসায় যারা এসেছিল তারা মুখোশ পড়ে এসছিল। লাশের রাজনীতি করতে এসেছিল। প্রাণনাশের জন্য এসেছিল। দেশকে অস্থিতিশীল করতে এসেছিল। মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সরকারের আইন-কানুন আছে, সে অনুযায়ী নিশ্চয় সরকার ব্যবস্থা নেবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে রবিবার দিবাগত রাত ২টায় আগুন ধরিয়ে দিয়ে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। এতে ভিসির বাসভবনের কিছুই অবশিষ্ট ছিল না। সব কিছুই তছনছ করে দেওয়া হয়। এ দৃশ দেখে নির্বাক হয়ে গেছেন ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

তিনি আরো বলেন, অনেক আন্দোলন দেখেছি। কিন্তু এমন তাণ্ডব দেখিনি। হত্যার পরিকল্পনাই ছিল হয়ত। নইলে বেডরুমে ঘুমন্ত মানুষগুলোর ওপরে এভাবে হামলা হতে পারে না। ওরা কিছুই আর অবশিষ্ট রাখেনি। ঘরে পা রাখারও উপায় নেই।

তিনি বলেন, কোটা সংস্কার সম্পূর্ণ সরকারের এখতিয়ার। আমরা এখানে কিই-বা করতে পারি। এই ঘটনার দু:খ জানানোর ভাষা নেই। এদিকে মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে টিএসসির ভেতরে ঢুকিয়ে দিয়েছেন ছাত্রলীগের কর্মীরা। পরে র‌্যাব এবং পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়।

 

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।