এনইউবিতে বঙ্গবন্ধুর জন্মদিনে আলোচনা সভা


Published: 2018-03-18 19:58:40 BdST, Updated: 2018-10-20 11:01:39 BdST

এনইউবি লাইভ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের হলরুমে অনুষ্ঠিত হয়।

আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করিম ও ট্রেজারার মো: আনোয়ার হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্ম যেদিন হয়েছিল সেদিনই মূলত: একটি স্বাধীন বাংলাদেশরও জন্ম হয়েছিল। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই শেখ মুজিবুর রহমান পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, বঙ্গবন্ধু। তিনি বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আজ তাঁরই আদর্শে বাংলার প্রতিটি সন্তানকে গড়ে তুলতে হবে যারা এই স্বাধীন দেশের অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালনে সক্ষম হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো: আব্দুল্লাহ, ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রো-ভিসি প্রফেসর ড. আনোয়ারুল করিম, ট্রেজারার মো: আনোয়ার হোসেন, ডিরেক্টর ডেভেলপমেন্ট এন্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স একতেদার আহমেদ সিদ্দিকী, রেজিস্ট্রার মো: রাশিদুল ইসলাম প্রমূখ।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারি, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।