‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’


Published: 2018-03-18 18:46:47 BdST, Updated: 2018-07-22 20:46:54 BdST

ইবি লাইভ: গত ১৪ মার্চ সকালে কোটা সংস্কারের দাবিতে চাকরি প্রত্যাশিদের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিপেটা, কাঁদানো গ্যাস নিক্ষেপ এবং অর্ধশত আন্দোলনকারীদের আটকের প্রতিবাদে রবিবার বিক্ষোভ কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ। দেশব্যাপি প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে ‘মৃত্যুঞ্জয়ী মুজিবে’র পাদদেশে এ বিক্ষোভ কর্মসূচী পালন করে তারা।

জানা যায়, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ কোটা প্রথার সংস্কার চাই’ এ শ্লোগানকে সামনে রেখে রবিবার বেলা ১১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিববে’র পাদদেশে মানববন্ধন ও পরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে কয়েকশত শিক্ষার্র্র্থী উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন কৌশিক রাহাত, শারমিন সুলতানা, সূচনা আক্তার, এস এম শাহেদুজ্জামান প্রমুখ।

বক্তারা গত ১৪ মার্চ সকালে কোটা সংস্কারের দাবিতে চাকরি প্রত্যাশিদের বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিপেটা, কাঁদানো গ্যাস নিক্ষেপের কঠোর প্রতিবাদ করেন এবং অবিলম্বে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। এছাড়া বিদ্যমান কোটা প্রথার সংস্কার করে তাদের উল্লেখিত ৫ দফা দাবী আদায়ের জোর দাবি জানান।


ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।