ঢাবির বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর নামের বানান ভুল!


Published: 2018-03-16 22:17:38 BdST, Updated: 2018-04-21 19:42:31 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানান ভুল লেখা হয়েছে। হল প্রশাসন কর্তৃক হলের দেয়ালে সাটানো বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধুর নামের বানান ও জন্মবার্ষিকীতে এই ভুল করা হয়।

হল প্রভোস্ট প্রফেসর ড. মো. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, আগামী ১৭ মার্চ ২০১৮ শনিবার স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে হল মসজিদে আলোচনা ও মাহফিলের আয়োজন করা হয়েছে। অথচ প্রকৃত বানান হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর চলতি বছর বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী পালিত হবে ৯৯তম নয়।

এ বিষয়ে হলের আবাসিক ছাত্র ও হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী বলেন, হল প্রশাসন অন্য সব বিষয়ের মতো বঙ্গবন্ধুর বিষয়ে খামখেয়ালি প্রদর্শন করেছে। তারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে ধারণ করতো তাহলে এসব বিষয়ে কখনও ভুল করতো না।

এ বিষয়ে হল প্রভোস্ট প্রফেসর নিজামুল হক ভূইয়া ভুল স্বীকার করেন। তিনি বিজ্ঞপ্তিটি সংশোধন করে পুনরায় লেখা হবে বলে জানান।

 

 

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।