ইবি শিক্ষক ড. রবিউল পাচ্ছেন সাহিত্য সম্মাননা


Published: 2018-02-20 20:14:52 BdST, Updated: 2018-06-19 08:51:21 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের প্রফেসর ড. মো. রবিউল হোসেন পাচ্ছেন চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক। সমাজ, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক গবেষণায় বিশেষ অবদানের জন্য এই সম্মাননা পদক প্রদান করা হয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সূত্রে প্রাপ্ত প্রেসবার্তায় এ তথ্য জানানো হয়।

চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত “এপার বাংলা ওপার বাংলা সাহিত্য সম্মেলন” অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে এ পদক ও সম্মাননা সনদ তুলে দেবেন।

এ সাহিত্য সম্মেলন আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি’র মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মাদ তৌহিদ হোসেন।

ড. রবিউল চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামে ১৯৭৭ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৯ সালে স্নাতক (সম্মান) ও ২০০০ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২০১২ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি বিশিষ্ট প্রাবন্ধিক ও গবেষক। তিনি তার গবেষণা কর্মের জন্য ইতোমধ্যে ‘জাতীয় কবি স্মৃতি সম্মাননা পদক’, ‘তরুণ কবি ও লেখক।

 

 

২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।