ছুটি শেষে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি


Published: 2018-02-17 19:17:34 BdST, Updated: 2018-06-19 08:49:32 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শীতকালীন ছুটি শেষে ক্যাম্পাস খুলেছে। টানা ১৪ দিনের ছুটি শেষে শনিবার যেন ক্যাম্পাসের প্রতিটি প্রান্তর নবীন-প্রবীণ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে।

সরেজমিনে ঘুরে ঘুরে দেখা যায়, শিক্ষার্থীদের উপস্থিতি মোটামুটি থাকলেও শিক্ষকদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। ফলে প্রথমদিনে খুব বেশী ক্লাস অনুষ্ঠিত হয়নি। তবে বেশ কয়েকটি বিভাগে দু-একটি করে ক্লাস অনুষ্ঠিত হয়েছে বলে শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়।

আইন বিভাগের শিক্ষার্থী রায়হানুজ্জামান বলেন, প্রথম দিনে ক্লাস না হলেও অনেকদিন পরে ক্যাম্পাসে এসে খুব ভালো লাগছে। অন্যদিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মৌ বলেন, আমাদের মাত্র একটি ক্লাস হয়েছে। সব বন্ধু-বান্ধব ক্যাম্পাসে না আসায় তেমন ক্লাস হয়নি।
প্রশাসনিক ভবন ঘুরে দেখা যায়, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। তবে ছুটির পর কাজের চাপ না থাকায় অলস সময় পার করতে দেখা গেছে তাদের।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ জানান, ‘শীতকালীন ছুটি শেষে ক্যাম্পাসের একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। ফলে, ক্যাম্পাসে পূর্বের ন্যায় আবারো কর্মচঞ্চলতা ফিরে এসেছে।’

উল্লেখ্য, শীতকালীন এ ছুটি উপলক্ষে গত ৬ ফেব্রুয়ারি হতে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ক্লাস ও অফিসসমূহ বন্ধ ছিল। ১৫ ও ১৬ ফেব্রুয়ারি সাপ্তাহিক ছুটি থাকায় আজ ১৭ ফেব্রুয়ারি হতে যথারীতি ক্লাস ও অফিসসমূহের কার্যক্রম আবার শুরু হয়। স্বল্পদিনের ছুটি বিবেচনায় এবারের শীতকালীন ছুটিতে ছাত্র-ছাত্রীদের ৮টি আবাসিক হল খোলা রাখা হয়েছিল।

প্রসঙ্গত, এবারের শীতকালীন ছুটি একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারী পর্যন্ত নির্ধারিত ছিল। তবে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন (৭জানুয়ারী) উপলক্ষে তা স্থগিত করে ৬ থেকে ১৪ ফেব্রুয়ারী পুন:নির্ধারণ করা হয়।

 


ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।