বশেমুরবিপ্রবিতে বসন্ত বরণ


Published: 2018-02-13 16:33:21 BdST, Updated: 2018-10-18 03:25:12 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: পহেলা ফাল্গুন। “ফুল ফুটুক বা না ফুটুক আজ বসন্ত”এই বাণীকে ধারণ করে মনোমুগ্ধকর পরিবেশের মধ্যে দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বসন্ত ঋতুকে বরণ করে নিল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ।এ সময় সার্বিক সহযোগিত করেন বাংলা বিভাগের লেকচারার মুমতাহানা মৌ।

প্রতিবছরের ন্যায় এবার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্ত বরণ উদযাপিত হয়। সকাল ১০টায় র‍্যালিতে অংশগ্রহন করে বিশ্ববিদ্যালয়ের বিপুল পরিমান শিক্ষার্থী।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এর সামনে দিয়ে র‍্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদিক্ষন করে। র‍্যালি শেষে শিক্ষার্থীদের মাঝে বাঙালি সংস্কৃতির বিভিন্ন উল্লেখ যোগ্য দিক সম্পর্কে আলোচনা করেন বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষিকা মণ্ডলী। এছাড়া বাংলা বিভাগের আয়োযনে “বাসন্তিকা” নামে একটা দেয়ালিকা বের করা হয়।

বসন্ত বরণ উপলক্ষে বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জাকিয়া সুলতানা মুক্তা বলেন “শিতের রুক্ষ ভাব কেটে গিয়ে প্রকৃতি যখন নতুন রুপ নিয়েছে তখন এই নতুন ঋতুকে নতুন করে বরণ করে নিলো বাংলা বিভাগ”

 

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।