জাককানইবি ছাত্রলীগের সংঘর্ষ, সহ: প্রক্টরসহ আহত ৩


Published: 2018-02-13 18:14:53 BdST, Updated: 2018-02-18 08:36:36 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সহকারী প্রক্টরসহ তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাসুম হাওলাদার, হল প্রভোস্ট সিদ্ধার্থ দে ও মানব সম্পদ বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী অভি বসাক। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পরে সাধারণ শিক্ষার্থীদের মাঝে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনাম আহম্মেদ যুব এবং তার সমর্থকরা খেলা নিয়ে কথা কাটাকাটির জের ধরে ছাত্রলীগ কর্মী অভি বসাক’কে মারধর করে মাথা ফাঁটিয়ে দেয়।

খবর পেয়ে পরিস্থিতি শান্ত করতে গেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আপেল মাহমুদের সমর্থকরা বর্তমান ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম বাবু’র ওপর চড়াও হয়। এ সময় মারামারি থামাতে গিয়ে দু’পক্ষের মারধরে আহত হন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাসুম হাওলাদার ও হল প্রভোস্ট সিদ্ধার্থ দে।

ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ‘বাবু’ অনুসারী অমিত বসাক শুভ জানান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আপেল মাহমুদের সমর্থকরা প্রথমে হামলা করলে মারামারির ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু জানান, আমার সঙ্গে কারো কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। মূলত খেলা নিয়ে অভি বসাক ও বহিরাগতরা এনাম আহম্মেদ যুবককে মারধর করলে আমি পরিস্থিতি শান্ত করতে চেষ্টা করি। কিন্তু তারা আমার কথা না শুনে বহিরাগত ছেলেদের সঙ্গে সংঘর্ষ বাঁধিয়ে ফেলে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাসুম হাওলাদার জানান, ‘খেলার মাঠে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারধরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে আমি এবং হল প্রভোস্ট আহত হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর জাহিদুল কবীর জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 


ঢাকা, ১৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।