জাককানইবিতে ‘রাজা ইদিপাস’ নাটক মঞ্চস্থ


Published: 2018-02-12 20:53:56 BdST, Updated: 2018-07-22 20:39:13 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সেন্ট্রাল লাইব্রেরি সম্মুখে ভিন্ন আমেজে দ্বিতীয় বারের মতো মঞ্চস্থ হলো ‘রাজা ইদিপাস’ নাটক।

রবিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি সম্মুখে এ নাটক মঞ্চস্থ হয়। ‘রাজা ইদিপাস’ নাটকটির পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক মাজহাররুল হোসেন তোকদার।

ব্যতিক্রম ও প্রশস্ত পরিসরে নাটকটি মঞ্চস্থ হওয়ায় সকলের মধ্যে উৎসাহের মাত্রা খানিক বেড়ে যায়। ফলে দর্শনীর বিনিময়ে হলেও কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে লাইব্রেরি প্রাঙ্গন। ক্লাইমেক্স দৃশ্যে ঘোড়ার গড়ীর ব্যবহার ও শেষ দৃশ্যে তুষারপাত ছিল দর্শকদের জন্য অন্যরকম চমক। আলোক পরিকল্পনার মহাযজ্ঞে পুরো লাইব্রেরি ভবন যেনো গ্রীসের প্রাসাদে রূপ নেয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার ও সাধারন সম্পদক মো. শফিকুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন টিপিএস বিভাগের বিভাগীয় প্রধান ইসমত আরা ভূঁইয়া ইলাসহ অন্যান্য বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সাংবাদিক ও অভিভাবকগণ।

 

 

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।