"হেপাটাইটিস-বি ভাইরাস, এইডসের চেয়ে বেশী সংক্রামক"


Published: 2018-02-12 10:24:35 BdST, Updated: 2018-10-16 18:55:52 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: সোমবার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ে (বশেমুরবিপ্রবি) ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি: ও বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে হেপাটাইটিস-বি ভাইরাস সম্পর্কে জনসচেতনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে মূখ্য আলোচক হিসাবে ছিলেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল লি: এর বিভাগীয় ট্রেনিং ম্যানেজার মো: জাহিদুল ইসলাম ফয়সাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মো: নুরউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো: শাজাহান ও গনিত বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ মিনারুল ইসলাম।

আলোচনায় ট্রেনিং ম্যানেজার জাহিদুল ইসলাম বলেন, আমাদের দেশের প্রায় ৭-১০ ভাগ মানুষ হেপাটাইটিস-বি ভাইরাসের বাহক। হেপাটাইটিস-বি ভাইরাস, এইডস ভাইরাসের চেয়ে বেশী সংক্রামক। তিনি হেপাটাইটিস-বি ভাইরাসের উপসর্গ সমূহ ও এর প্রতিকার সম্পর্কে বিশদ আলোচনা করেন। এবং সকলকে হেপাটাটিস-বি ভাইরাস সম্পর্কে সচেতন হওয়ার জন্য বিভন্ন দিক নির্দশনা বলেন।

এ ছাড়া সেমিনারে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি: এর বিভিন্ন কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে কয়েক জন কে বিনামূল্যে হিপাটাইটিস- বি ভাইরাস পরীক্ষা করানো হয় ।

 

 

ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।