চবি’তে প্রতীকী জাতিসংঘ সম্মেলন


Published: 2018-01-18 18:43:37 BdST, Updated: 2018-08-16 11:51:52 BdST

 

চবি লাইভ: ‘বিশ্ব শান্তির লক্ষ্যে নিয়োজিত যুব সমাজ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হয়েছে চার দিনব্যাপী প্রতীকী জাতিসংঘ সম্মেলন। চতুর্থবারের মতো এ আসরে দেশ-বিদেশের ৪০০ শিক্ষার্থী অংশ নিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে চবি বাণিজ্য অনুষদ মিলানায়তনে এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো এবারের আসর প্রতীকী জাতিসংঘ সম্মেলন।


সম্মেলনের মহাসচিব ও চবি প্রতীকী জাতিসংঘ সংস্থার সভাপতি আহসান হাবীবের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংস্থাটির প্রতিষ্ঠাকালীন সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শাহরিয়াজ মুত্তাকীন।

উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি অংশগ্রহণকারীদের সবুজে ক্যাম্পাসে স্বাগত জানিয়ে প্রধান অতিথি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এ আয়োজনের মধ্যে দিয়ে অংশগ্রহণকারীদের মধ্যে সংস্কৃতি, ধারণা, অভিজ্ঞতা ও মতবিনিময় হবে।

চারদিনের আসরে পারস্পরিক আলোচনায় বৈশ্বিক সমস্যার সমাধান বের হয়ে আসবে। পাশপাশি এ তরুণরা বিশ্বের ইতিবাচক ও নেতিবাচক দিক সম্পর্কে সচেতনতা সৃষ্টি করবে। ফলে তারা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ উন্নয়শীল রাষ্ট্র হিসেবে এগিয়ে যাচ্ছে। দেশের মূল জনসংখ্যার শতকরা ৩৫ ভাগই তরুণ। যারা এ উন্নয়নের অন্যতম অংশীদার। এ ধরনের আয়োজন নেতৃত্ব বিকাশে ও ভবিষ্যৎ প্রতিযোগিতার জন্য যুগপোযোগী।

এর আগে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। উল্লেখ্য, ২১ জানুয়ারি পর্দা নামবে চার দিনের এ সম্মেলনের।

 


ঢাকা, ১৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।