বাংলাদেশে এখন খাদ্য রপ্তানি করে: সিকৃবি ভিসি


Published: 2018-01-16 20:49:31 BdST, Updated: 2018-05-23 09:18:25 BdST

 

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভিসি প্রফেসর ড. মো: গোলাম শাহি আলম বলেছেন, “আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। কৃষিখাতে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এ সফলতা অর্জিত হয়েছে। বাংলাদেশ এখন আর খাদ্য আমদানি করে না বরং বিভিন্ন দেশে খাদ্য রপ্তানি করে।”

সিকৃবির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, “বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান বিজ্ঞানের সুতিকাগার। জ্ঞান আহরণ ও বিতরণ এবং মুক্তবুদ্ধি চর্চার সুবিশাল কেন্দ্র হচ্ছে বিশ্ববিদ্যালয়। এখানে সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাদানের পাশাপশি মূল্যবোধ ও গবেষণা কর্ম উপস্থাপিত হয়।” মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন মাঠে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক লেভেল ১, সেমিস্টার ১ এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এবং ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. এটিএম মাহবুব-ই-ইলাহী, রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. এএসএম মাহবুব, প্রক্টও প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।

বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানান ছাত্রলীগের সভাপতি শামীম মোল্লা ও সাধারণ সম্পাদক ঋত্বিক দেব। অনুষ্ঠানের শুরুতেই সদ্য ভর্তি হওয়া দুই শিক্ষার্থীও তাদের অনুভূতি ব্যক্ত করে। বিকেলে ক্যাম্পাসের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

ঢাকা, ১৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।